Sunday, September 9, 2018

এক্সপেকটেশন

___________যত ঝগড়া আর রাগারাগি সব কাছের মানুষের সাথেই হয়, একটা মানুষ যত বেশি তোমার সাথে মিশবে, দিনের পর দিন প্রতি ঐ মানুষটার প্রতি তোমার এক্সপেকটেশন একটু একটু করে বাড়তে থাকবে।

একটা সময় তুমি যখন তার কাছের মানুষ হয়ে যাবা, তখন সেই মানুষটা তোমার কাছ থেকে নিজের অজান্তেই অনেক বেশি এক্সপেক্ট করা শুরু করবে !! যখন তুমি তার খোঁজ নিবে,,, ঐ সময়টায় তোমার সামান্য নীরবতাই তখন তাকে ভয়াবহ রাগিয়ে দিবে। মানুষটা নিজেও জানবে, সে সামান্য ব্যাপারেই তোমার উপর বেশি রাগ করে ফেলেছে। সে সব জানবে, কিন্তু মানবে না ...! সব দোষ ঐ "এক্সপেকটেশন" এর !!

পুরো পৃথিবীর সবাই ব্যস্ত থাকুক, সমস্যা নেই কিন্তু তুমি ব্যস্ত থাকলে তার পৃথিবীটাই উলটে যাবে,,,,,! মানুষটা মনে প্রাণে চাইবে, শত ব্যস্ততার মাঝেও তুমি তাকে সময় দাও,,,,!

সেই চাওয়া যখন পূরণ হয় না, তখনই কষ্ট
হয় ভীষণ কষ্ট !!

কারণ ছাড়াই যে মেয়েটা তোমার উপর রাগ দেখায়, তাকে ভুল বুঝো না,,! একটু উনিশ-বিশ হলেই যে ছেলেটা তোমার উপর মন খারাপ করে বা ওভার-রিঅ্যাক্ট করে, তাকে দূরে ঠেলে দিও না !! "কাছের মানুষ" হওয়াটা এত সহজ ব্যাপার না,,। চারপাশের হাজার হাজার মানুষের মাঝে কেউ একজন তোমাকেই খুব আপন ভাবে, তার একটুখানি অত্যাচার সহ্য করতে পারবে না তুমি,,,,,!

অবশ্যই পারবে !! অন্যান্য সব অত্যাচারের ভেতর
যন্ত্রণা মেশানো থাকে,,, কাছের মানুষের অত্যাচারের ভেতর ভালোবাসা মেশানো থাকে। এই অত্যাচার সয়ে নিও হাসিমুখে!

No comments:

Post a Comment

প্রকৃতির শেষ ঠিকানা

"আকাশ নদীর মোহনায় প্রকৃতির শেষ ঠিকানা, লালচে আভায় মুঠো ভরে খুঁজেফিরি জীবনের মানে "